ওটিস গিবসন চাকরি ছাড়ার পর নতুন পেস বোলিং খোঁজে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘ মেয়াদের জন্য বোলিং কোচ খুঁজছে বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, অন্তত দুই বছরের জন্য কাজ করতে পারবে এমন কোচই পছন্দ বিসিবির।

তার বিশ্বাস, ফেব্রুয়ারিতে আফগানিস্তান সিরিজের আগেই কোচ দায়িত্ব নেবেন। মঙ্গলবার (২৫ জানুয়ারি) জালাল ইউনুস বলেছেন,‘পেস বোলিং কোচ খোঁজা হচ্ছে। আমাদের সংক্ষিপ্ত তালিকায় ৩-৪টা নাম আছে। এখনও চূড়ান্ত হয়নি। আশা করি আফগানিস্তান সিরিজের আগে চূড়ান্ত করে ফেলতে পারব। যে সবচেয়ে ভালো হবে তাকেই আনার চেষ্টা করছি।’

বিসিবি যে কয়েকজনের সঙ্গে যোগাযোগ করছে তাদের মধ্যে অন্যতম চামিন্দা ভাস। শ্রীলঙ্কান গ্রেটকে এর আগেও একবার আনার চেষ্টা করেছিল বিসিবি। এছাড়া বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করা শন টেইট বাংলাদেশের দায়িত্ব নিতে আগ্রহ দেখিয়েছেন।

তাদের নিয়ে জালাল ইউনুস বলেছেন,‘হ্যাঁ, মিডিয়াতে আমি শুনেছি (টেইটকে নিয়ে)। টেইট তো আগেই বলেছে সে আগ্রহী। ভাসও আমাদের সংক্ষিপ্ত তালিকায় আছে।’

যাকেই বিসিবি নির্বাচন করুক তাকে দীর্ঘ সময়ের জন্য দায়িত্ব দিতে চায় বিসিবি,‘কোনো কোচকেই আমরা দুই বছরের কম সময় দেইনি। দুই বছর অবশ্যই লম্বা সময়। ওটিস গিবসনও দুই বছরের চুক্তিতে ছিল। যাকেই দেব দুই বছরের চুক্তিতে দায়িত্ব দেব। বেশিরভাগ কোচ এখন আইপিএলে বা অন্য লিগে কাজ করে। আমরা আলাপ-আলোচনা করছি- বছরে কতদিন কাজ করবে সেই চুক্তিতে যাব নাকি ফুল টাইম। কেউ ফুল টাইম কাজ করতে পারলে অবশ্যই ফুল টাইমের জন্য নিয়োগ দেব।